বৃষ্টির পর ঢাকায় জলাবদ্ধতা -Flooding in Dhaka after rain    

বৃষ্টির পর ঢাকায় জলাবদ্ধতা -Flooding in Dhaka after rain

Author Image
নিজস্ব প্রতিবেদক

বৃষ্টির পর ঢাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে

২৬ জুন বুধবার সকাল থেকে টানা বর্ষণের পর ঢাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যা পরিণত হয়েছে চরম দুর্ভোগে।

সকালে সাড়ে ৯টার দিকে থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে একটানা বৃষ্টিপাত।

মৌচাক, মালিবাগ, শান্তিনগর, ফার্মগেট, বাড্ডা, মগবাজার, মিরপুর ও খিলক্ষেত এলাকায় অনেকজন গোড়ালি পর্যন্ত পানিতে হেঁটে যাত্রীদের দেখা গেছে।

সকালে যানবাহন অনুপ্রবেশ না থাকায় অফিসগামীরা গন্তব্যে পৌঁছতে সমস্যার মুখোমুখি হয়েছেন।তাছাড়াও বৃষ্টির পানি প্রাইভেট যানবাহন এবং সিএনজি চালিত অটোরিকশাগুলোতে প্রবেশ করে, যার ফলাফল স্বরূপ ইঞ্জিন পুড়ে যাওয়ার অনেক ঝুঁকি বেড়েছে।

বৃষ্টির পর ঢাকায় জলাবদ্ধতা

২৬ জুন রোজ বুধবার সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) দিয়েছে, ঢাকা সহ সব বিভাগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস জানানো হয়েছে। সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে

২৬ জুন বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। কিন্তু ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু জায়গা থেকে তাপ প্রশমিত হতে পারে।সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে (১-৩) ডিগ্রি সেলসিয়াস।

বিএমডি অনুযায়ী ২৬ জুন বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহী ও পাবনার ঈশ্বরদীতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

যেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল। বান্দরবানের তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস অবস্থান করে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করা নিম্নচাপটি পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে, বাংলাদেশের মৌসুমী বায়ু কম সক্রিয় হয়েছে।

বৃষ্টির পর ঢাকায় জলাবদ্ধতা

আমাদের X এ ফলো করুন
ক্যাটাগরি: আবহাওয়ার খবর
, , , , , সম্পর্কে আরো সংবাদ
Exit mobile version