মোটরবাইক–ইজিবাইকের কারণে সারা দেশে দুর্ঘটনা ঘটছে: ওবায়দুল কাদের    

মোটরবাইক–ইজিবাইকের কারণে সারা দেশে দুর্ঘটনা ঘটছে: ওবায়দুল কাদের

Author Image
নিজস্ব প্রতিবেদক
মোটরবাইক–ইজিবাইকের কারণে সারা দেশে দুর্ঘটনা ঘটছে: ওবায়দুল কাদের

সম্প্রতি, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, জনাব ওবায়দুল কাদের মহোদয় বেপরোয়া ড্রাইভিং এবং মোটরবাইক এবং ইজিবাইকের ব্যবহারের ফলে সারা দেশে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ বলে মন্তব্য করেছেন। ঈদ শুভেচ্ছা বিনিময়কালে সচিবালয়ে আয়োজিত এক সভায় তিনি এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

মন্ত্রী মহোদয় বলেন, সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাওয়া খুবই দুর্ভাগ্যজনক এবং বেশিরভাগ দুর্ঘটনা মোটরসাইকেলের কারণে ঘটছে। তিনি উল্লেখ করেন যে, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো এবং ইজিবাইকের অবাধ ব্যবহার এই দুর্ঘটনাগুলোর প্রধান কারণ। এই প্রেক্ষাপটে, তিনি সচিবকে দ্রুত নীতিমালা প্রণয়নের জন্য নির্দেশ দিয়েছেন। মন্ত্রী মহোদয় আরও বলেন যে, সড়ক শৃঙ্খলা বজায় রাখা এবং মানুষের জীবন রক্ষা করা অত্যন্ত জরুরি।

তিনি আরও যোগ করেন যে, সড়কে ঈদযাত্রা সামগ্রিকভাবে ভালো হলেও, ফিরতি পথে দুর্ঘটনার ঝুঁকি বেশি থাকে। এছাড়াও, তিনি বিরোধী দলের সরকারের প্রতি নতজানু পররাষ্ট্রনীতির অভিযোগের জবাবে বলেন, সেন্ট মার্টিনে ঘটে যাওয়া ঘটনা মিয়ানমার সরকারের নয়, বরং আরাকান আর্মির কাজ। তিনি বলেন, বাংলাদেশ সংঘাতে না জড়িয়ে আলোচনা মাধ্যমে সমাধানে বিশ্বাসী।

এই বক্তব্যের মাধ্যমে মন্ত্রী মহোদয় সড়ক নিরাপত্তা এবং জাতীয় সার্বভৌমত্বের প্রতি তাঁর দৃঢ় অঙ্গীকারের প্রতিফলন করেছেন।

আমাদের X এ ফলো করুন
ক্যাটাগরি: রাজনীতি
, সম্পর্কে আরো সংবাদ
Exit mobile version