সাবেক আইজিপি মামুন ও শহিদুল রিমান্ডে    

সাবেক আইজিপি মামুন ও শহিদুল রিমান্ডে

Author Image
নিজস্ব প্রতিবেদক
সাবেক আইজিপি মামুন ও শহিদুল রিমান্ডে

সাবেক আইজিপি মামুন ও শহিদুল

সাবেক আইজিপি মামুন ও শহিদুল রিমান্ডে । ঢাকার আদালত প্রাক্তন পুলিশ ইন্সপেক্টর জেনারেল একেএম শহীদুল হককে সাত দিনের রিমান্ড এবং চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। শহীদুল হক এবং আব্দুল্লাহ আল-মামুনকে দুটি পৃথক হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান বুধবার সকালে শুনানির পর রিমান্ডের আদেশ দেন। শহীদুল হকের রিমান্ড সেই মামলায় মঞ্জুর করা হয়েছে যা ব্যবসায়ী আবদুল ওয়াদুদের হত্যার অভিযোগে দায়ের করা হয়েছে, যা নীলক্ষেত এলাকায় ঘটে। অন্যদিকে, মামুনের রিমান্ড মোহাম্মদপুরে খাদ্যদ্রব্যের দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় সম্পর্কিত, যা বিরোধী ছাত্র আন্দোলনের সময় ঘটে।

উভয় প্রাক্তন পুলিশ প্রধানকে মঙ্গলবার রাতে ঢাকার উত্তরায় গ্রেপ্তার করা হয়।

১৯ জুলাই, বেলা ৪টার দিকে, কোটার সংস্কার আন্দোলনের সময় মোহাম্মদপুরে পুলিশের নির্বিচার গুলিতে খাদ্যদ্রব্যের দোকানদার আবু সায়েদ নিহত হন।

১৩ আগস্ট, এস এম আমির হামজা নামক একজন ব্যক্তি আদালতে একটি মামলা দায়ের করেন, যেখানে শেখ হাসিনা এবং প্রাক্তন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সাতজনকে অভিযুক্ত করা হয়েছে।

অন্যদিকে, ১৯ জুলাই ছাত্র আন্দোলনের সময় ব্যবসায়ী আবদুল ওয়াদুদকে নীলক্ষেত এলাকায় পুলিশ গুলি করে হত্যা করে।

এরপর তার শ্যালক, আবদুর রহমান, প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের এবং ১২৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

আমাদের X এ ফলো করুন
ক্যাটাগরি: রাজনীতি
সম্পর্কে আরো সংবাদ
Exit mobile version