রয়টার্সের সাংবাদিক ইউক্রেনে হামলার পর নিখোঁজ    

রয়টার্সের সাংবাদিক ইউক্রেনে হামলার পর নিখোঁজ

Author Image
নিজস্ব প্রতিবেদক
রয়টার্সের সাংবাদিক ইউক্রেনে হামলার পর নিখোঁজ

রয়টার্সের সাংবাদিক ইউক্রেনে হামলার পর নিখোঁজ

রয়টার্সের সাংবাদিক ইউক্রেনে হামলার পর নিখোঁজ

রয়টার্স সংবাদ সংস্থা জানিয়েছে যে ইউক্রেনে যুদ্ধ কভার করা তাদের একজন সাংবাদিক পূর্বাঞ্চলে একটি হোটেলে হামলার পর নিখোঁজ রয়েছেন।

একটি বিবৃতিতে রয়টার্স জানিয়েছে, তাদের ছয় সদস্যের টিম শনিবার রাতে ক্রামাটোর্স্ক শহরের হোটেল সাফায়ারে অবস্থান করছিল, যখন এটি “একটি আপাত মিসাইল হামলার” শিকার হয়।

তারা বলেছে, টিমের দুই সদস্য হাসপাতালে নেওয়া হয়েছে এবং আরও তিনজনের খোঁজ পাওয়া গেছে – তবে ষষ্ঠ ব্যক্তির অবস্থান সম্পর্কে “আশু তথ্য” সংগ্রহের চেষ্টা চলছে।

ইউক্রেনীয় কর্তৃপক্ষ বলেছে যে এটি একটি রাশিয়ান মিসাইল ছিল, কিন্তু রাশিয়া হামলাটি নিয়ে এখনও মন্তব্য করেনি।

সংবাদ সংস্থা ফুটেজ প্রকাশ করেছে যেখানে হোটেলের কিছু অংশ পুরোপুরি বিধ্বস্ত দেখা যাচ্ছে, এবং দমকলকর্মীরা ধ্বংসাবশেষের মধ্যে খোঁজাখুঁজি করছেন।

ডোনেটস্ক অঞ্চলের গভর্নর ভাদিম ফিলাশকিন রবিবার সকালে একটি টেলিগ্রাম পোস্টে বলেছেন যে জরুরি পরিষেবা কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন, এবং যোগ করেছেন: “ধ্বংসাবশেষ পরিষ্কারকরণ এবং উদ্ধার কার্যক্রম চলছে।”

তিনি বলেন, হামলায় অন্যান্য নিকটবর্তী ভবন এবং বাড়িগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনীয় জেনারেল প্রসিকিউটর অফিস একটি বিবৃতিতে জানিয়েছে যে হোটেলটি সম্ভবত একটি স্বল্প-পাল্লার ইস্কান্ডার-ম মিসাইল দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছে।

তারা আরও জানিয়েছে যে হাসপাতালে ভর্তি হওয়া ব্যক্তিরা বিস্ফোরণের বিভিন্ন ধরনের আঘাত পেয়েছেন।

ক্রামাটোর্স্ক রাশিয়ান-অধিকৃত ইউক্রেনের অংশ থেকে প্রায় ২০ কিমি (১২ মাইল) দূরে এবং এটি নিয়মিত হামলার শিকার হচ্ছে, যেখানে নাগরিকরা নিহত হয়েছেন, যার মধ্যে বিখ্যাত ইউক্রেনীয় লেখক ভিক্টোরিয়া আমেলিনা অন্তর্ভুক্ত।

রাশিয়ান সামরিক বাহিনী গত কয়েক মাস ধরে পূর্বাঞ্চলে ধীরে ধীরে অগ্রসর হচ্ছে, এবং ইউক্রেনের সাম্প্রতিক অভিযান রাশিয়ায় সৈন্যদের পূর্বাঞ্চলীয় ফ্রন্টলাইন থেকে সরানোর প্রচেষ্টা হিসেবে দেখা হচ্ছে।

সোর্সঃBBC

আমাদের X এ ফলো করুন
ক্যাটাগরি: আন্তর্জাতিক
, , , সম্পর্কে আরো সংবাদ
Exit mobile version